২৫৬১ বুদ্ধাব্দ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ রবিবার, ২৮ মে ২০১৭ইংরেজী
রবিবার, 16 নভেম্বর 2014 01:50

রিপনের জন্য শুভ কামনা

লিখেছেনঃ প্রীতম বড়ুয়া

রিপনের জন্য শুভ কামনা

শ্মশানভূমি ধ্যানচর্চা কেন্দ্র, করইয়ানগর এর সেবক রিপন বড়ুয়া বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দলের সদস্য হিসেবে আগামী ২৬ নভেম্বর দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন ।বর্তমানে হাজারো দ্বন্ধে জর্জরিত বৌদ্ধ সমাজের জন্য এ এক আনন্দের সংবাদ বলা চলে।

চলতি মাসে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অনুষ্ঠিতব্য দৃষ্টি প্রতিবন্ধীদের বিশ্বকাপে খেলার জন্য প্রস্তুত বাংলাদেশ জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেট দল। মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপে অনুশীলন করছে তারা । তবে, বিশ্বকাপের আর কয়েকদিন বাকি থাকলেও কোনো বড় পৃষ্ঠপোষক পায়নি দেশের এই অন্ধ ক্রিকেটাররা। তারপরও, বিশ্বকাপে ভাল করে লাল সবুজের পতাকা ওড়াতে দৃঢ় প্রতিজ্ঞ বাংলার এই ব্লাইন্ড টাইগাররা।
চোখে দেখতে না পেলেও রয়েছে মনের দৃষ্টি। আর মনের দৃষ্টিকে শক্তিতে রুপান্তর করে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দলের সদস্যরা। তাই বিশ্বকাপ জয়ের স্বপ্নে নিজেদের প্রস্তুত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তারা। লক্ষ্য বিদেশের মাটিতে রাখতে হবে লাল সবুজের পতাকার মান। বাংলাদেশ ছাড়াও সেখানে অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকা।

ব্যাট-বল উভয়টাতেই সমান পারদর্শী রিপন বড়ুয়া বৌদ্ধ জাতি তথা বাংলাদেশীদের জন্য সুনাম বয়ে আনুক এই আমাদের কামনা।
রিপন বড়ুয়া সাতকানিয়া থানাধীন করইয়ানগর গ্রামের মৃত সুনীল কান্তি বড়ুয়া(বসু)’র পুত্র। দৃষ্টিহীনতায় হার না মেনে জীবনের সাথে যুদ্ধ করে যাওয়া রিপন যেন কেপটাউনে ভালো কিছু করতে পারে সে জন্য সবার আর্শীবাদ কামনা করেছেন।

Courtesy: Soshanvumi Meditation Practiciing Center.Karaiyanagor

Additional Info

  • Image: Image