২৫৬২ বুদ্ধাব্দ ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

18°C

Chittagong

Clear

Humidity: 93%

Wind: 11.27 km/h

  • 26 Feb 2018

    Sunny 32°C 17°C

  • 27 Feb 2018

    Sunny 31°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

রিপনের জন্য শুভ কামনা

রবিবার, ১৬ নভেম্বর ২০১৪ ০১:৫০ প্রীতম বড়ুয়া

রিপনের জন্য শুভ কামনা

শ্মশানভূমি ধ্যানচর্চা কেন্দ্র, করইয়ানগর এর সেবক রিপন বড়ুয়া বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দলের সদস্য হিসেবে আগামী ২৬ নভেম্বর দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন ।বর্তমানে হাজারো দ্বন্ধে জর্জরিত বৌদ্ধ সমাজের জন্য এ এক আনন্দের সংবাদ বলা চলে।

চলতি মাসে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অনুষ্ঠিতব্য দৃষ্টি প্রতিবন্ধীদের বিশ্বকাপে খেলার জন্য প্রস্তুত বাংলাদেশ জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেট দল। মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপে অনুশীলন করছে তারা । তবে, বিশ্বকাপের আর কয়েকদিন বাকি থাকলেও কোনো বড় পৃষ্ঠপোষক পায়নি দেশের এই অন্ধ ক্রিকেটাররা। তারপরও, বিশ্বকাপে ভাল করে লাল সবুজের পতাকা ওড়াতে দৃঢ় প্রতিজ্ঞ বাংলার এই ব্লাইন্ড টাইগাররা।
চোখে দেখতে না পেলেও রয়েছে মনের দৃষ্টি। আর মনের দৃষ্টিকে শক্তিতে রুপান্তর করে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দলের সদস্যরা। তাই বিশ্বকাপ জয়ের স্বপ্নে নিজেদের প্রস্তুত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তারা। লক্ষ্য বিদেশের মাটিতে রাখতে হবে লাল সবুজের পতাকার মান। বাংলাদেশ ছাড়াও সেখানে অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকা।

ব্যাট-বল উভয়টাতেই সমান পারদর্শী রিপন বড়ুয়া বৌদ্ধ জাতি তথা বাংলাদেশীদের জন্য সুনাম বয়ে আনুক এই আমাদের কামনা।
রিপন বড়ুয়া সাতকানিয়া থানাধীন করইয়ানগর গ্রামের মৃত সুনীল কান্তি বড়ুয়া(বসু)’র পুত্র। দৃষ্টিহীনতায় হার না মেনে জীবনের সাথে যুদ্ধ করে যাওয়া রিপন যেন কেপটাউনে ভালো কিছু করতে পারে সে জন্য সবার আর্শীবাদ কামনা করেছেন।

Courtesy: Soshanvumi Meditation Practiciing Center.Karaiyanagor

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও