২৫৬২ বুদ্ধাব্দ ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

18°C

Chittagong

Clear

Humidity: 93%

Wind: 11.27 km/h

  • 26 Feb 2018

    Sunny 32°C 17°C

  • 27 Feb 2018

    Sunny 31°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

শর্মিষ্ঠার শৈল্পিক আবৃত্তিসন্ধ্যা

বৃহস্পতিবার, ১৭ এপ্রিল ২০১৪ ১৯:২৩ সনেট দেব

শর্মিষ্ঠার শৈল্পিক আবৃত্তিসন্ধ্যা

প্রমা আবৃত্তি সংগঠনের উদ্যোগে ১১ এপ্রিল ‘আমিই প্রথম বিদ্রোহিনী তোমার ধরায়’ শিরোনামে শর্মিষ্ঠা বড়ুয়ার একক আবৃত্তিসন্ধ্যা অনুষ্ঠিত হয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে কংকন দাশের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য দেন দেলোয়ার মজুমদার, এজাজ ইউসুফী, রণজিৎ রক্ষিত, রাশেদ হাসান, কাকলী দে, আহসান উল্লাহ, মোসলেম উদ্দিন সিকদার, সাইফুল আলম প্রমুখ।
রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পায়ে চলার পথ’ কবিতা দিয়ে শুরু হয় শর্মিষ্ঠা বড়ুয়ার পরিবেশনা। তারপর রবীন্দ্রনাথের ‘কুয়োর ধারে’, জয় গোস্বামীর ‘হাঁস’, সৈয়দ শামসুল হকের ‘পরানের গহীন ভেতর’ শুনিয়ে মুগ্ধ করেন তিনি শ্রোতাদের। রবীন্দ্রনাথের কাব্যনাটক ‘চিত্রাঙ্গদা’ থেকে পাঠ করে দর্শকের হূদয় জয় করেন শর্মিষ্ঠা। ভালো লেগেছে অরুণ মিত্রের ‘ও বেহুলা’, শুভ দাশ গুপ্তের ‘বৃষ্টি এখন’, নির্মলেন্দু গুণের ‘দণ্ডকারণ্য’, খালিদ আহসানের ‘এই কাল চন্দ্রগ্রহণের’, তসলিমা নাসরিনের ‘এখনো তুমি’, বীরেন্দ্র চট্টোপাধ্যায়ের ‘তিন পাহাড়ের গান’সহ বেশ কিছু কবিতার আবৃত্তি। অনেকটা বিদ্রোহী ভঙ্গিতে আবৃত্তি করলেন সব্যসাচী দেবের ‘কৃষ্ণা’ কবিতাটি। সাম্প্রদায়িক সহিংসতার প্রেক্ষাপটে রচিত কবি ওমর কায়সারের ‘দেবীর প্রার্থনা’ কবিতার আবৃত্তি যেন সমকালের রাজনৈতিক দুষ্ট ক্ষতের কথা দর্শককে আরও একবার মনে করিয়ে দিল।

সৌজন্যেঃ প্রথম আলো

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও