২৫৬১ বুদ্ধাব্দ ১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ শুক্রবার, ২৮ জুলাই ২০১৭ইংরেজী
রবিবার, 26 মার্চ 2017 02:01

শিক্ষক অদিতা বড়ুয়ার প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তিতে নান্দনিক অভিনন্দন

লিখেছেনঃ উজ্জ্বল কান্তি বড়ুয়া

শিক্ষক অদিতা বড়ুয়ার প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তিতে নান্দনিক অভিনন্দন

বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশন প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক গ্রহণ করেছেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক অদিতা বড়ুয়া। গত ২১ মার্চ সকাল ৯টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাকে স্বর্ণপদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অদিতা বড়ুয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং বিভাগের মার্কেটিং স্টাডিজ অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী।
প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৬ থেকে প্রধানমন্ত্রীর এ স্বর্ণপদক প্রবর্তন করা হয়। পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রিতে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জনকারীদের মধ্যে সর্বোচ্চ নম্বর ধারীদের স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

অদিতা বড়ুয়া আজ শুধু একটি নাম নয়, একটি ইতিহাস, বৌদ্ধ সমাজের গর্ব। গত ২১ মার্চ সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে অদিতা বড়ুয়াকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে স্বর্ণপদক পরিয়ে দেন । এটি বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশন প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক।
অদিতা বড়ুয়া ঐতিহ্যবাহি রাউজান উপজেলাধীন বৃহত্তর পূর্বগুজরা ধুমার পাড়া গ্রামের ঐতিহ্যবাহি পারিবারে জন্মগ্রহন করেন। বিশিষ্ট সমাজ সেবক প্রয়াত বঙ্কিম চন্দ্র বড়ুয়া নাতনি অদিতা বড়ুয়া দানশীল ব্যক্তিত্ব অধীর চন্দ্র বড়ুয়া ও আলপনা বড়ুয়া'র কন্যা।

শিক্ষক অদিতা বড়ুয়ার প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তিতে নান্দনিক অভিনন্দন জানাচ্ছে বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব -এর বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র 'নির্বাণা পিস ফাউন্ডেশন'।

Additional Info

  • Image: Image