২৫৬২ বুদ্ধাব্দ ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Partly Cloudy

18°C

Chittagong

Partly Cloudy

Humidity: 80%

Wind: 11.27 km/h

  • 20 Feb 2018

    Partly Cloudy 30°C 14°C

  • 21 Feb 2018

    Sunny 30°C 16°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

সুত্ত পিটক

জয়মংগল অট্ঠগাথার বাংলা অনুবাদ ৬ষ্ঠ পর্ব

জয়মংগল অট্ঠগাথার বাংলা অনুবাদ ৬ষ্ঠ পর্ব সাচচং বিহায মতি সচচকবাদ কেতুং,বাদাভিরোপিত মানং অতি অন্ধভূতং।পঞ্ঞাপাদীপ জনিতো জিতবা মুনিন্দো,তন্তেজসা ভবতুতে জয় মঙ্গলানি। সত্যক নামক এক জন নির্গ্রন্থ (জৈন) সন্ন্যাসী ছিলেন প্রচন্ড তার্কিক। তাঁর মাতা-পিতা এবং চার বোন ও ছিলেন তর্ক শাস্ত্রে পারংগম। তার চার বোনের নাম ছিল—সত্যা, লোলা, অবধারিকা ও প্রতিচ্ছদা। মাতাপিতা উভয়ে কন্যাদের তর্কবিদ্যা শিক্ষাদানকালে বলেছিলেন যদি কোন গৃহীর কাছে পরাজিত হও তবে তার ভার্যা হবে আর যদি কোন পরিব্রাজকের কাছে…

জয়মংগল অট্ঠগাথার বাংলা অনুবাদ ৪র্থ পর্ব

জয়মংগল অট্ঠগাথার বাংলা অনুবাদ ৪র্থ পর্ব উকখিত্ত-খগ্গমতি-হত্থা-সুদারুনন্তং,ধাবন্তি-যোজন-পথঙ্গুলি মালবন্তং।ইদ্ধি ভিসংখতমনো জিতবা মুনিন্দো,তন্তেজসা ভবতুতে জযমঙ্গলানি। বুদ্ধকালীন সময়ে কোশল জনপদের রাজা ছিলেন প্রসেনজিৎ। তাঁর রাজপুরোহিতের নাম ছিল ভার্গব। পুরোহিতের পত্নীর নাম ছিল ব্রাক্ষ্মণী মন্তানী। চৌর নক্ষত্রে তাঁদের প্রথম পুত্র সন্তান ভূমিষ্ঠ হয়। তার জন্মলগ্নে নগরীর শস্ত্রাগারে রক্ষিত অস্ত্রশস্ত্র হঠাৎ চমকে যায়। আপনা আপনি ওগুলো হতে থেমে থেমে বেশ কিছুকাল সংঘাতের ঝনঝনানি শব্দ শোনা যায়। একাধিক গণকের মাধ্যমে এর কারণ জানতে চাইলে সকলেই বলেন…
Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও