২৫৬২ বুদ্ধাব্দ ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ইংরেজী
Sunny

20°C

Chittagong

Sunny

Humidity: 76%

Wind: 6.44 km/h

  • 18 Jan 2018

    Sunny 25°C 11°C

  • 19 Jan 2018

    Sunny 26°C 12°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

সদ্ধর্মের সঠিক শিক্ষা নব প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার দৃঢ প্রত্যয়ে মানিক বিহারে 'নির্বাণা পিস ধর্ম স্কুল'-এর কার্যক্রম উদ্বোধন

শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০১৬ ০২:১৪ নির্বাণা ডেস্ক

সদ্ধর্মের সঠিক শিক্ষা নব প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার দৃঢ প্রত্যয়ে মানিক বিহারে 'নির্বাণা পিস ধর্ম স্কুল'-এর কার্যক্রম উদ্বোধন

সদ্ধর্মের সঠিক শিক্ষা নব প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার দৃঢ প্রত্যয়ে পূর্ব আধার মানিক মানিক বিহারে নির্বাণা পিস ধর্ম স্কুলের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রাউজান উপজেলার পূর্ব আধার মানিক মানিক বিহারে মিলনায়তনে গত ১৬ ডিসেম্বর ২০১৬, শুক্রবার বিকেল ৩ টায় নির্বাণা পিস ধর্ম স্কুলের উদ্বোধনী অনুষ্ঠান ভদন্ত সুমনবংশ থের’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর ভাইস প্রেসিডেন্ট এবং বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র নির্বাণা পিস ফাউন্ডেশনের সভাপতি মিঃ সবুজ বড়ুয়া শুভ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন নির্বাণা পিস ফাউন্ডেশনের যুব বিষয়ক উপদেষ্টা বিশিষ্ট যুব ব্যাক্তিত্ব মিঃ প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ।

নির্বাণা পিস ধর্ম স্কুলের কার্যক্রম উদ্বোধন পর্বে সভায় আরো বক্তব্য রাখেন বিহার পরিচালনা কমিটির উপদেষ্টা মিঃ মিলন বড়ুয়া, বিহার পরিচালনা কমিটির উপদেষ্টা মিঃ অনিল কান্তি বড়ুয়া, উপাসিকা ঝর্ণা বড়ুয়া, বৌদ্ধ সংস্কৃতি ও সৌভ্রাতৃ্ত্ব সংঘের সভাপতি মিঃ রনদীশ বড়ুয়া, সমাদর ক্লাবের সহ-সভাপতি মিঃ অশোক বড়ুয়া, শিক্ষক রুমন বড়ুয়া, নির্বাণা পিস ফাউন্ডেশনের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মিঃ সৌমেন বড়ুয়া সৌম্য, বৌদ্ধ সংস্কৃতি ও সৌভ্রাতৃ্ত্ব সংঘের অর্থ সম্পাদক মিঃ অজয় বড়ুয়া, যুবকর্মী বাবলু বড়ূয়া প্রমুখ।

সভাশেষে নির্বাণা পিস ধর্ম স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে সুপাঠ্য বৌদ্ধ ধর্মীয় বই, নোটবুক, কলমসহ নানা শিক্ষা উপকরণ প্রদান করা হয়।
উল্লেখ্য যে, বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের সম্মানিত ভাইস চেয়ারম্যান মিঃ সুপ্ত ভুষণ বড়ূয়া বিশেষ বদান্যতায়, বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর ভাইস প্রেসিডেন্ট ও নির্বাণা পিস ফাউন্ডেশনের সভাপতি মিঃ সবুজ বড়ুয়া শুভ এবং বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর এর সহকারী মহাসচিব ও নির্বাণা পিস ফাউন্ডেশনের মহাসচিব মিসেস মিথিলা চৌধুরীর সার্বিক সহযোগিতায় ১০,০০০ হাজার টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়। নির্বাণা পিস ফাউন্ডেশনের যুব বিষয়ক উপদেষ্টা মিঃ প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ সমন্বয়কারী হিসাবে তিনি দায়িত্ব পালন করেন।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও