২৫৬২ বুদ্ধাব্দ ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

18°C

Chittagong

Clear

Humidity: 93%

Wind: 11.27 km/h

  • 26 Feb 2018

    Sunny 32°C 17°C

  • 27 Feb 2018

    Sunny 31°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

সকল কলুষ তামস হর : প্যারিসবাসীর জন্য প্রার্থনা

মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০১৫ ০১:২৫ ইলা মুৎসুদ্দী

সকল কলুষ তামস হর : প্যারিসবাসীর জন্য প্রার্থনা

প্যারিসবাসীদের জন্য মৈত্রী এবং পুণ্য দান করুন। প্যারিসে বসবাসরত প্যারিসের স্থায়ী বাসিন্দা ছাড়াও রয়েছে আরো অন্যান্য দেশের বাসিন্দা। তন্মধ্যে রয়েছে অনেক বাংগালী (মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান) পরিবার। কেউ হয়তো কাজের প্রয়োজনে, কেউবা পরিবারের প্রয়োজনে আর কেউবা স্থায়ীভাবে বসত গড়েছেন ওখানে। তারা সকলেই এখন খুবই আতংকিত, ভীত সন্ত্রস্ত, উদ্বিগ্ন, উৎকণ্ঠায় জীবন যাপন করছেন। সারাক্ষণ একটা আতংক ----এই বুঝি একটি বোমার আঘাতে সবকিছুই নিশ্চিহ্ন হয়ে যাবে। নতুবা গুলির আঘাতে জীবনাবসান হবে। ঘর থেকে বেরুতেই ভয়, কখন কোথায় কী হয় কেউ বলতে পারে না। কয়েকিদন আগেই জংগীদের হামলায় অনেকেই নিহত হয়েছেন। সেই হামলার রেশ এখনো রয়েছে। খন্ড খন্ড ভাবে প্রতিদিন কোথাও না কোথাও এরকম ঘটনা ঘটছেই। একে তো শোকার্ত পরিবারে রয়েছে শোকের মাতম, তার উপরে যারা বেচে আছেন তারা সকলেই প্রতিমুহুর্তেই নিরাপত্তাহীনতায় শংকিত আর আতংকিত। আসুন আমরা সকলেই প্যারিসবাসীর জন্য কায়-মনো-বাক্যে মৈত্রী এবং পুণ্যরাশি দান করি। তারা সকলেই যেন নিরাপদে, নির্ভয়ে, উপদ্রবমুক্ত, ভয়মুক্ত, শংকামুক্ত, উদ্বিগ্ন এবং উৎকণ্ঠাবিহীন জীবন যাপন করতে পারেন সেই প্রার্থনা করি ।
পরিশেষে বলি বর্তমান এই ক্রান্তিকাল সময়ে বুদ্ধের অহিংসা আর মৈত্রীবাণী খুব বেশী প্রয়োজন। আজ যেটা প্যারিসে ঘটতেছে সেরকম ভয়াবহ ঘটনা যে কোনদিন যে কোন জায়গায় ঘটতে পারে। যা কোন শান্তিকামী মানুষের কাম্য হতে পারে না।সকল ধর্মের মাঝেই আছে শান্তি, মৈত্রী। জীবে প্রেম। তাই সকলেই ধর্মকে ধারণ করুন। কারণ একমাত্র ধর্মই আপনাকে সকল অপঘাত থেকে রক্ষা করতে সক্ষম। বিশ্বে শান্তি বিরাজ করুক। জগতের সকল প্রাণী সুখী হোক।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও