২৫৬২ বুদ্ধাব্দ ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

21°C

Chittagong

Clear

Humidity: 95%

Wind: 11.27 km/h

  • 22 Feb 2018

    Sunny 30°C 16°C

  • 23 Feb 2018

    Mostly Sunny 30°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

পূজণীয় ভিক্ষুদের নিয়ে সমালোচনা নিন্দা বন্ধ করুন, সম্যক পথে চলুন

শনিবার, ০৭ নভেম্বর ২০১৫ ১৩:০০ ইলা মুৎসুদ্দী

পূজণীয় ভিক্ষুদের নিয়ে সমালোচনা নিন্দা বন্ধ করুন, সম্যক পথে চলুন

খুবই দুঃখের সহিত এই বিষয়টি উপস্থাপন করছি। কারণ এখন দেখছি অনেকেই বুঝে কিংবা না বুঝে কেউ শ্রীমৎ উ পঞ্ঞা জোত মহাথের, কেউ শ্রীমৎ শীলানন্দ থের, আবার কেউ শ্রীমৎ সাধনানন্দ মহাথের (বনভান্তে)কে নিয়ে বিভিন্ন রকম সমালোচনা আর নিন্দায় ব্যতিব্যস্ত। কিন্তু কেন? আমরা নিজেরা কতটুকু সম্যক পথে চলছি সেটা কেন ভাবছি না? ঊনারা তো অবুঝ নন কিংবা আমাদের মতো অজ্ঞানী ও নন। উনাদের দ্বারা আমাদের তো কোন ক্ষতি হচ্ছে না। বরং আমাদের কল্যাণে ঊনারা নিরন্তর ধর্ম দান করে যাচ্ছেন আমাদের সম্যক পথে চলার নির্দেশনা দিচ্ছেন। তারপর ও কেন আমরা উনাদের সমালোচনা বা নিন্দায় ঝড় তুলব? এতে আমাদের লাভ তো কিছুই হচ্ছে না বরং আমাদের অন্তরায়ের পথ সুগম হচ্ছে। আমাদের সামনে আসছে ভয়াবহ অন্ধকারময় দিন। কারণ যারা দাঁত থাকতে দাঁতের মর্যাদা বুঝে না তাদের অবস্থা হয় শোচনীয়। আমাদের ও তাই হবে। কারণ যারা সৎ পথে চলেন, সৎ দেবতারা তাদের রক্ষা করেন। আর যারা তাদের বিরুদ্ধাচরণ করে সৎ দেবতারা তাদের ক্ষতি করেন যা আমরা অনুধাবন করতে পারি না। তাই সবার প্রতি বিনীত অনুরোধ রইল, গুরুভান্তেদের নিয়ে সমালোচনা নিন্দা বন্ধ করুন, সম্যক পথে চলুন। এসব বন্ধ করলে আমাদের সকলের কল্যাণই হবে। সৎ দেবতারা আমাদের সকল বিপদ-আপদে রক্ষা করবেন। অন্যকে ছোট করলে পক্ষান্তরে নিজেকেই ছোট করা হয় এবং জন্ম-জন্মান্তর সেই রেশ থেকেই যাবে। কারণ কর্মফল থেকে কারো রেহাই নেই। কর্মবিপাক খুবই ভয়ংকর। সকলের মধ্যে শুভ চেতনা জাগ্রত হউক এবং সকলের মংগল হোক।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও