২৫৬২ বুদ্ধাব্দ ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

21°C

Chittagong

Clear

Humidity: 95%

Wind: 11.27 km/h

  • 22 Feb 2018

    Sunny 30°C 16°C

  • 23 Feb 2018

    Mostly Sunny 30°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

বিএইচএ'র অর্ধযুগ পূর্তি উৎসবে চবি উপাচার্য : মানবতার সার্বজনীন চর্চায় প্রতিষ্ঠিত হয় সাম্প্রদায়িক সম্প্রীতি

শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬ ২১:৫৮ শিবা চৌধুরী

বিএইচএ'র অর্ধযুগ পূর্তি উৎসবে চবি উপাচার্য : মানবতার সার্বজনীন চর্চায় প্রতিষ্ঠিত হয় সাম্প্রদায়িক সম্প্রীতি

বুড্ডিস্ট হিউম্যানিটি এসোসিয়েশন (বিএইচএ) গত ২৩শে ডিসেম্বর ২০১৬, রোজ – শুক্রবার নগরীর নন্দনকাননস্থ ফুলকি অডিটোরিয়ামে দিনব্যাপী আয়োজনমালা নিয়ে উদযাপন করে অর্ধযুগ পূর্তি উৎসব ২০১৬।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত দেশবরেণ্য কথাসাহিত্যিক হরিশংকর জলদাস, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ চট্টগ্রাম অঞ্চলের সাংগঠনিক সম্পাদক প্রীতিশ রঞ্জন বড়ুয়া এবং বাংলাদেশ বৌদ্ধ সমিতি (যুব) এর সাধারণ সম্পাদক স্বপন বড়ুয়া। অনুষ্ঠান উদ্বোধন করেন লতিফা সিদ্দিকা ডিগ্রী কলেজের অধ্যক্ষ, লেখক ও গবেষক অধ্যাপক শিমুল বড়ুয়া এবং সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ও কাফকো'র চীফ মেডিকেল অফিসার ডা. তরুণ তপন বড়ুয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, মানবতার সার্বজনীন চর্চায় প্রতিষ্ঠিত হয় সাম্প্রদায়িক সম্প্রীতি। বুড্ডিস্ট হিউম্যানিটি এসোসিয়েশন (বিএইচএ)’র সকল সদস্য সেই চর্চায় ও উদ্বুদ্ধকরণে প্রশংসার দাবিদার। সহায়হীন মানবেতর মানুষের কাছে বুদ্ধের অমিত দর্শন মানবতা ছড়িয়ে দিতে তারা অবিরাম ভুমিকা রাখছে এবং ভবিষ্যতেও তাদের এই ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন-চবি উপাচার্য। 

সংগঠনের সাধারণ সম্পাদক শিবা চৌধুরী’র সঞ্চালনায় এতে সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সফল বড়ুয়া শ্রেষ্ঠ এবং অন্যান্য সদস্যদের মধ্যে সুনয়ন বড়ুয়া, পলাশ বড়ুয়া, ইলোরা বড়ুয়া জুই ও তপু বড়ুয়া বক্তব্য রাখেন। দিনব্যাপী এই আয়োজনে সকালবেলা চিত্রাঙ্কন ও বৌদ্ধ সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয় এতে প্রায় শতাধিক প্রতিযোগী মোট চারটি বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিকেলবেলার আলোচনা সভায় সংবর্ধিত হয়েছেন নন্দিত কীর্তনীয়া ও সাবেক কাস্টমস কর্মকর্তা শাক্যপদ বড়ুয়া, আন্তর্জাতিক মানবিক সংস্থার সাবেক কর্মকর্তা, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত সংগীতশিল্পী ত্রিদিব বড়ুয়া রানা, বিএইচএ'র স্বাস্থ্য সম্পাদক ডা. সুদীপ্ত বড়ুয়া ও চলো সবাইকে নিয়ে বাঁচি-এই শ্লোগানধারী সামাজিক সংগঠন মানবিক। সন্ধ্যায় সংগঠনের সদস্য মৌমিতা বড়ুয়া ও চয়ন বড়ুয়ার যৌথ গ্রন্থনা পরিচালনা উপস্থাপনায় নবীন প্রবীন সমন্বয়ে গান কবিতা কথামালায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।উল্লেখ্য যে, ‘প্রজন্ম ভাবনায় মানবতা’ এই শ্লোগান নিয়ে একঝাঁক সৃষ্টিশীল বৌদ্ধ তরুনদের সমন্বয়ে মানবতায় নিবেদিত বুড্ডিস্ট হিউম্যানিটি এসোসিয়েশন (বিএইচএ) ২০১১ সালের প্রথমার্ধে প্রতিষ্ঠিত হয়।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও