২৫৬২ বুদ্ধাব্দ ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Partly Cloudy

18°C

Chittagong

Partly Cloudy

Humidity: 80%

Wind: 11.27 km/h

  • 20 Feb 2018

    Partly Cloudy 30°C 14°C

  • 21 Feb 2018

    Sunny 30°C 16°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ বুড্ডিস্ট বিহারে শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপিত

মঙ্গলবার, ২৩ মে ২০১৭ ০৫:২৪ প্রতিমা বড়ুয়া, নিউ ইয়র্ক থেকে...

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ বুড্ডিস্ট বিহারে শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপিত

বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভির্যতার মধ্যে দিয়ে গত ২১ মে, ২০১৭ রবিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ বুড্ডিস্ট বিহারে শুভ বুদ্ধ পূর্ণিমা (Vesak Day 2561) উদযাপিত হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ১ম পর্বে সকালবেলায় বুদ্ধ পূজা, অষ্ট পরিস্কার দানসহ সংঘদান আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বৌদ্ধ পন্ডিত, অনুবাদক, গবেষক ফ্রান্সস্থ বুদ্ধগয়া প্রজ্ঞা বিহার ও ধ্যান কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞাবংশ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রীলংকার ভিক্ষু ভদন্ত ধম্মজ্যোতি ভিক্ষু, ভদন্ত মুদিতারত্ন থেরো, পঞ্চশীল প্রার্থনা করেন প্রবীর বড়ুয়া।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয় বেলা দুইটায়। প্রথমে শিশু – কিশোরদের সমবেত উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে দ্বিতীয় পর্বের সূচনা হয়। পঞ্চশীল প্রার্থনা করেন অমল বড়ুয়া। বুদ্ধ পূর্ণিমার তাৎপর্য শীর্ষক একক সদ্ধর্ম দেশনা প্রদান করেন ভদন্ত প্রজ্ঞাবংশ মহাথেরো। উদ্বোধনী ভাষণ প্রদান করেন নয়ন বড়ুয়া এবং স্বাগত ভাষন প্রদান করেন শান্তুনু বড়ুয়া। শুভ বুদ্ধ পূর্ণিমান উদযাপন পরিষদের সভাপতির বক্তব্য প্রদান করেন ভদন্ত মুদিতারত্ন থেরো। সমাপনী বক্তব্য প্রদান করেন প্রবীর বড়ুয়া। সবশেষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানকারী শিল্পীদের সমন্বয়ে পরিবেশিত হয় গীতিআলেখ্য ‘ত্রিস্মৃতি’ । বাংলাদেশ বুড্ডিস্ট বিহারে শুভ বুদ্ধ পূর্ণিমা (Vesak Day 2561) উদযাপন উপলক্ষে 'The Light of Wisdom' শিরোনামের একটি মনোরম স্মরণিকা প্রকাশিত হয়।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও