২৫৬১ বুদ্ধাব্দ ২৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ রবিবার, ১০ ডিসেম্বর ২০১৭ইংরেজী
Showers

24°C

Chittagong

Showers

Humidity: 94%

Wind: 22.53 km/h

  • 11 Dec 2017

    Rain 26°C 22°C

  • 12 Dec 2017

    Partly Cloudy 27°C 20°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

কুয়েতে নৃত্যের তালে দর্শক মাতিয়ে চলেছেন ক্ষুদে শিল্পী মেঘা বড়ুয়া

রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬ ২০:২২ সুমন রাজ

কুয়েতে নৃত্যের তালে দর্শক মাতিয়ে চলেছেন ক্ষুদে শিল্পী মেঘা বড়ুয়া

বাংলাদেশ চট্রগ্রাম রাউজান গহিরা গ্রামের বর্তমান কুয়েত প্রবাসী বিশিষ্ট সংগঠক বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের সভাপতি অশোক বড়ুয়া,ওপ্রগতিশীল সংস্কৃতি কর্মী উর্মি বড়ুয়া,র একমাত্র মেয়ে মেঘা। বয়স আট ছুয়েছে, ক্লাস থ্রী তে পড়ে। আদর পাগল মেঘা ঘুঙুরের রিনি ঝিনিতে ইন্দ্রজাল তৈরী করে কুয়েতে অনুষ্ঠিত বাংলাদেশী সাংস্কৃতিক অঙ্গনে দর্শক মাতিয়ে চলছে নিয়ত। দেশত্ববোধক, বাংলার ঐতিহ্য সংস্কৃতিতে ক্ষুদে শিল্পী মেঘা বড়ুয়ার নৃত্য করতে ভালো লাগে বলে জানান। ভারতের বিখ্যাত নৃত্য শিল্পী তানিমা দাস গুপ্তার কাছে মেঘা বড়ুয়া নিয়মিত শিখছে নৃত্যর নিত্য নতুন কলা কৌশল। বাংলাদেশ দূতাবাস কুয়েত আয়োজিত ও কুয়েত প্রবাসে বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে মেঘা বড়ুয়ার নিয়মিত পরিবেশনা মুগ্ধ করছে প্রবাসীদের। সম্প্রতি ২৫ শে নভেম্বর ২০১৬ বিজয়া উদযাপন পরিষদ কুয়েত আয়োজিত খাইতানস্হ "কারমেল স্কুলের"অডিটোরিয়ামে কুয়েত নিয়োজিত বাংলাদেশের মান্যবর রাষ্টদৃত মিঃ আবুল কালামের উপস্হিতিতে মেঘা বড়ুয়ার একক ও দলীয় নৃত্য পরিবেশনা উপস্হিত হাজার দর্শকের করতালিতে মুখরিত হয়ে ওঠে স্কুলের অডিটোরিয়াম। মেঘার কাছে জানতে চাইলাম এতো মানুষের ভীরে নাচতে ভয় লাগে না - মুচকি হেসে বললো - প্রথমে ভয় লাগে, পরে সবাই যখন করতালি দে খুব ভালো লাগে। এক মাত্র মেয়ে মেঘার জন্য দেশ বিদেশের সকলে আর্শীবাদ কামনা করছে মেঘার বাবা, মা। প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতিক মেঘার নান্দনিক নৃত্য দেশপ্রেমের বার্তা সকল প্রবাসীদের জাগ্রত করে দে। কবির ভাষায় - "যুগে,যুগে কালে, কালে সুরে, সুরে- তালে, তালে ওমরু বাজাও জলদমন্দ্র হে নমো, নমো, নমো - তোমার নৃত্য অমিত বিও ভরুক চিও মম।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও