২৫৬১ বুদ্ধাব্দ ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ইংরেজী
Partly Cloudy

17°C

Chittagong

Partly Cloudy

Humidity: 94%

Wind: 17.70 km/h

  • 17 Dec 2017

    Partly Cloudy 26°C 15°C

  • 18 Dec 2017

    Sunny 26°C 15°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান উদযাপিত

বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০১৬ ১৬:২৮ বাপ্পা বড়ুয়া,নিউইর্য়ক ঘুরে এসে...

নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান উদযাপিত

ধর্মীয় ভাবগম্ভীর উৎসবমুখর পরিবেশে গত ২৩শে অক্টোবর ,২০১৬ ইং,রোজ রবিবার নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে দানশ্রেঠ শুভ কঠিন চীবর দান অনুষ্ঠিত হয়েছে ।এ উপলক্ষ্যে প্রথম পর্বে অত্র বিহারের অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরত্ন থেরো'র সঞ্চালনায় বাংলাদেশ থেকে আগত পটিয়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের বিহারাধিপতি ভদন্ত সংঘপ্রিয় মহাথের'র সভাপতিত্বে পরলোকগত জ্ঞাতিগনের স্মরণে অষ্টপরিস্কারসহ সংঘদান,পূন্যদান,বুদ্ধপূজা উৎসর্গ,বুদ্ধ মূর্তি উৎসর্গ এবং বিশ্ব সুখ-শান্তি কামনায় সমবেত প্রার্থনা করা হয় ।সপ্ত আর্য্যধর্ম সম্পর্কে সদ্ধর্মদেশনা প্রদান করেন বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্ক এর অধ্যক্ষ ভদন্ত মুদিতারত্ন থের ।পঞ্চশীল প্রার্থনা করেন সপ্তপর্না বড়ুয়া। দ্বিতীয় পর্বে দুপুর ১ টায় জয়দীপ বড়ুয়া ও জোনাকী চাকমার উপস্থাপনায় পূজনীয় ভিক্ষুসংঘকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সুদীপ্তা বড়ুয়া,অরিত্ব বড়ুয়া,রিমি বড়ুয়া,অনিন্দ বড়ুয়া ও মিহির কুমার চাকমা।

এরপর বনভান্তের রচিত একটি উদ্বোধনী সংগীত পরিবেশনা করেন প্রিয় রঞ্জন বড়ুয়া,সপ্তবর্না বড়ুয়া,শান্তা বড়ুয়া ও প্রেরণা বড়ুয়া প্রমুখ।ভিক্ষুসংঘের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন প্রকৌশলী রানা বড়ুয়া।স্বাগত ভাষণ রাখেন সমর রঞ্জন সিংহ। বৌদ্ধ ধর্মে নির্বাণ লাভ করার উপায় ভাবনার তাৎপর্য সম্পর্কে সদ্ধর্মদেশনা প্রদান করেন শ্রীমৎ সত্যানন্দ থের।এতে আরো সদ্ধর্মদেশনা প্রদান করেন ভদন্ত সংঘপ্রিয় মহাথের,ভার্জিনিয়া বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ভদন্ত সুমনপাল মহাথের, নিউইর্য়ক ওয়াট যোথানারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত কন্ডল মহাথের ও ভদন্ত ইন্তেকা মহাথের। বৌদ্ধ কীর্তন গেয়ে উপাসক-উপাসিকারা দানশ্রেষ্ঠ কঠিন চীবর পরিক্রমা করেন ।বিকালে পঞ্চশীল প্রার্থনা করেন পূর্নেন্দু বিকাশ বড়ুয়া।উক্ত ধর্মানুষ্ঠানে কৃতজ্ঞতা প্রকাশ,কল্পতরু উৎসর্গ,কঠিন চীবর দান উৎসর্গ ও জল ঠেলে পূণ্যানুমোদন করেন অত্র বিহারের অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরত্ন থের। ধন্যবাদজ্ঞাপন করেন প্রকৌশলী সত্যজিৎ বড়ুয়া।সপ্তবর্না বড়ুয়া'র সমাপনী সংগীত পরিবেশনের মধ্য দিয়ে কঠিন চীবর দানের অনুষ্ঠান পরিসমাপ্তি হয়।সারাদিন ব্যাপী এই মঙ্গলময় পূণ্যানুষ্ঠানে ধর্মপিপাসু দুই শতাধিক উপাসক-উপাসিকা উপস্থিত ছিলেন।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও