২৫৬১ বুদ্ধাব্দ ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ইংরেজী
Partly Cloudy

17°C

Chittagong

Partly Cloudy

Humidity: 94%

Wind: 17.70 km/h

  • 17 Dec 2017

    Partly Cloudy 26°C 15°C

  • 18 Dec 2017

    Sunny 26°C 15°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

ফ্রান্সে বৌদ্ধ ভিক্ষু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা পালিত

মঙ্গলবার, ২৪ মে ২০১৬ ২২:১৮ বিশ্বজিত বড়ুয়া রুপম

ফ্রান্সে বৌদ্ধ ভিক্ষু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা পালিত

ধর্ম যার যার, রাষ্ট্র সবার এই মূল্যবোধে বিশ্বাসী বাংলাদেশ সরকার, কিন্তু বর্তমানে মৌলবাদীদের উত্থান দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। বাংলাদেশ একটি উদারপন্থী গনতন্ত্র দেশ, কিন্তু সংখ্যালঘুদের মঠ - মন্দির ভাঙচুর, হত্যা তাদেরকে অনিরাপদ করে তুলছে যার ফলে সংখ্যালঘুরা দেশত্যাগে বাধ্য করা হচ্ছে বলে বক্তরা তাদের বক্তব্য তুলে ধরেন। সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ধর্ম বর্ণ নির্বিশেষে আমাদের ঐক্যবদ্ধ ভাবে এর মোকাবেলা করতে হবে। গত ২৩/০৫/২০১৬ ইংরেজি বিকেল ৩ টায় ফ্রান্সস্থ বাংলাদেশ এম্বেসি সংলগ্নে ফ্রান্স প্রবাসী সংখ্যালঘুদের আয়োজনে বাংলাদেশে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা এই অভিমত ব্যক্ত করেন।
তারা আরো বলেন বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নিরীহ শান্তপ্রিয় ধ্যানী বৌদ্ধ ভিক্ষু ধাম্মা ওয়াসা ওরফে উ গাইন্দ্যাকে নির্মমভাবে হত্যা কোনো নিছক ঘটনা নয়। অন্যায় ভাবে দেশের গনতন্ত্র লঙ্ঘনকারীদের দ্রুত গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে জোরালো প্রতিবাদ জানানো হয়। পরিশেষে বাংলাদেশ সরকার প্রতিনিধির হাতে ফ্রান্স প্রবাসী সংখ্যালঘুর পক্ষ থেকে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও