২৫৬২ বুদ্ধাব্দ ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

18°C

Chittagong

Clear

Humidity: 93%

Wind: 11.27 km/h

  • 26 Feb 2018

    Sunny 32°C 17°C

  • 27 Feb 2018

    Sunny 31°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

প্রবারণা পূর্ণিমার দিনে আসছে নিশীতা বড়ুয়ার কীর্তনের প্রথম অ্যালবাম

বৃহস্পতিবার, ১১ সেপ্টেম্বর ২০১৪ ২৩:৪১ নির্বাণা ডেস্ক

প্রবারণা পূর্ণিমার দিনে আসছে নিশীতা বড়ুয়ার কীর্তনের প্রথম অ্যালবাম

যে কয়জন বৌদ্ধ কণ্ঠ শিল্পী সঙ্গীতাঙ্গনে উজ্জ্বল তারকা হয়ে সারা দেশে দ্যুতি ছড়িয়ে দিচ্ছে কণ্ঠশিল্পী নিশিতা বড়ুয়া তাঁদের মধ্যে অন্যতম। ক্লোজআপ ওয়ান তারকাখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী নিশিতা বড়ুয়া এই প্রথমবারের মতো ধর্মীয় গান নিয়ে অ্যালবাম করেছেন। অ্যালবামের নাম 'পূজিব তোমায় সুর ও সংগীতে'। অ্যালবামটি প্রকাশিত হবে আগামী ৭ অক্টোবর।

সাতটি কীর্তন নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। সব গানের কথা ও কিছু গানের সুর করেছেন নিশীতার বাবা শাক্যপদ বড়ুয়া। সংগীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। অ্যালবামটি প্রসঙ্গে নিশীতা বলেন, 'আমার বাবা কীর্তন গান করেন। ছোটবেলা থেকেই তাঁর কণ্ঠে এ ধরনের গান শুনে আসছি। অনেক দিন ধরেই তিনি বলছিলেন একটি অ্যালবাম করার জন্য। বাবার ইচ্ছাটা পূরণ করতে পেরে খুব ভালো লাগছে!' ৭ অক্টোবর প্রবারণা পূর্ণিমা। এই দিনেই প্রকাশিত হবে নিশীতার এই অ্যালবাম। এরই মধ্যে সব গানের মিউজিক ভিডিও করা হয়েছে। দৃশ্যায়ন হয়েছে সাতটি তীর্থস্থানে। এর মধ্যে উল্লেখযোগ্য বান্দরবান, লামা, রাঙামাটি প্রভৃতি। ভিডিও পরিচালনা করেছেন আরিফ আহমেদ। সূত্রঃ কালের কণ্ঠ ও ধম্মইনফো

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও