২৫৬১ বুদ্ধাব্দ ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ইংরেজী
Partly Cloudy

17°C

Chittagong

Partly Cloudy

Humidity: 94%

Wind: 17.70 km/h

  • 17 Dec 2017

    Partly Cloudy 26°C 15°C

  • 18 Dec 2017

    Sunny 26°C 15°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

এবার অন্যপথে পার্থ বড়ুয়া!

শনিবার, ১১ জানুয়ারী ২০১৪ ০১:৪০ নির্বাণা ডেস্ক

এবার অন্যপথে পার্থ বড়ুয়া! সংগীতের পুষ্ট ক্যারিয়ারের পাশাপাশি অভিনেতা হিসেবেও নিজের একটা পোক্ত জায়গা তৈরি করে নিয়েছেন পার্থ বড়ুয়া। দেশের প্রায় সব শীর্ষ টিভি নায়িকার সঙ্গে জুটি বেঁধে এরই মধ্যে দারুণ ফ্যান ফলোয়ার বাড়িয়েছেন। এর মধ্যে চিত্রনায়ক হিসেবে বড়পর্দায় অভিষেকের ঘোষণাটাও দিয়ে রেখেছেন ‘রোমিও’ ঘরানার এই গায়ক-অভিনেতা। তবে মাসুদ হাসান উজ্জলের ‘এই মুহূর্তে’ শীর্ষক নির্মাণ চলতি চলচ্চিত্রটি দিয়ে বড়পর্দায় পার্থ’র অভিষেক হচ্ছে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ তৈরি হয়েছে সমপ্রতি। এক্ষেত্রে ‘হবু চিত্রনায়ক’ পার্থ বড়ুয়ার ভাষ্য এমন, আমার কোন দোষ নেই। বরং আমি এই চলচ্চিত্রের জন্য মানসিক প্রস্তুতি নিয়ে আসছি অনেক দিন ধরে। এর মধ্যে আমাদের শুটিং শেষ হয়ে যাওয়ার কথা। ভালবাসা দিবস কিংবা বৈশাখী উৎসবে ছবিটি পর্দায় উঠার কথা। অথচ নির্মাতা এ নিয়ে এখনও কোন হ্যাঁ-না বলছে না। তাই এটা নিয়ে আর আশাও করি না। মিউজিকের হাজারও ব্যস্ততা আর মাঝে মধ্যে টুকটাক নাটকের মধ্য দিয়ে ভালই আছি। আমি তো ভাই শখের অভিনেতা। চিত্রনাট্য ভাল লাগলে আর সময় বের করতে পারলে শুটিংয়ে নেমে পড়ি। গায়ক আছি ভাল আছি। নায়কগিরি করার শখ নেই। ভেরি সিম্পল। পার্থর কথায় স্পষ্ট, চলচ্চিত্র ‘এই মুহূর্তে’ নিয়ে দারুণ বিরক্ত তিনি। হয়তো তারই প্রতিধ্বনি হিসেবে এবার তিনি হাঁটছেন অন্যপথে। বিস্ময়কর হলেও এটাই সত্যি, এবার তিনি নাম লেখালেন সোজা মঞ্চ নাটকে। যে নাটকটি চলমান মহড়া শেষে মঞ্চে উঠছে ২০শে জানুয়ারি। জানা যায়, থিয়েটার স্কুল প্রাক্তনীর আয়োজনে বুদ্ধদেব বসুর ‘প্রথম পাঠ্য’ শীর্ষক নাটকটির টেকনিক্যাল শো মঞ্চায়ন হবে শিল্পকলা এক্সপেরিমেন্টাল হলে। নাটকটি নির্দেশনার দায়িত্বে রয়েছেন জয়িতা মহলানবীশ। আর এই নাটকের অতি গুরুত্বপূর্ণ একটি অবস্থানে থাকছেন পার্থ বড়ুয়া। তবে অভিনয়ে নয়। এ নাটকটির পুরো আবহসংগীত পরিচালনার দায়িত্ব নিয়েছেন তিনি। যে কাজটি এর আগে তাকে কিংবা তার মতো তারকাদের করতে দেখা যায়নি কখনো। হঠাৎ করে এমন অন্যপথে হাঁটা প্রসঙ্গে পার্থ বড়ুয়া বলেন, অভিনয় বলি আর সংগীত বলি কিংবা মানুষ হিসেবে গড়ে তোলার সূতিকাগার বলি, তার সবটাই এই মঞ্চনাটকে রয়েছে। ফলে মঞ্চ নাটক বরাবরই আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে বিবেচিত। আমি বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন মঞ্চ নাটকের সঙ্গে জড়িত ছিলাম। ফলে মঞ্চ নাটক সম্পর্কে আমার পূর্ব টান এবং অভিজ্ঞতা রয়েছে। সেখান থেকে অনুপ্রাণিত হয়েই এবার মঞ্চ নাটকের মিউজিক করছি। পার্থ আরও বলেন, সস্তা জনপ্রিয়তার জন্য অনেক কিছুই তো করেছি, এবার একটি আলাদা কিছু করি। এটাকে এখন অনেকেই উল্টোপথ বলতে পারেন। তবে আমার কাছে মনে হয় ‘মঞ্চ’টাই আসল পথ। সেটা গানের মঞ্চ হোক আর নাটকের মঞ্চই হোক।
সূত্র: মানবজমিন

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও