২৫৬১ বুদ্ধাব্দ ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ শুক্রবার, ২১ জুলাই ২০১৭ইংরেজী
শনিবার, 14 ডিসেম্বর 2013 01:13

অভিনন্দন মং : বাংলাদেশি আইডল

লিখেছেনঃ নির্বাণা ডেস্ক

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে মংহলো প্রথম বাংলাদেশী আইডল। প্রথম ‘বাংলাদেশি আইডল’ নির্বাচিত হলেন বান্দরবানের সন্তান মং উচিং মারমা। শুক্রবার রাতে জমকালো গ্র্যান্ড ফিনালেতে মংকে বিজয়ীর মুকুট পরিয়ে দেওয়া হয়। এই মেধার প্রতিযোগিতায় দ্বিতীয় হন ঢাকার আরিফ ও তৃতীয় হন সিলেটের সন্তান মন্টি। এফডিসিতে অনুষ্ঠিত এই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে এসএটিভি।

‘রাঙামাটি অডিশন’র মাধ্যমে ‘বাংলাদেশি আইডল’র সেরা হওয়ার প্রতিযোগিতায় নামেন তিনি। বান্দরবান গভঃমেন্ট হাইস্কুল থেকে মাধ্যমিক ও বান্দরবান গভঃমেন্ট কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করেছেন মং উচিং। প্রতিযোগিতার পর্বগুলোয় নিজের প্রতিভার স্বাক্ষর রেখে জায়গা করেন গ্র্যান্ড ফিনালের স্টেজে।চূড়ান্ত পর্বে বিশেষ চমক হিসেবে আইডল মঞ্চে নিজেদের মৌলিক সঙ্গীত পরিবেশন করে সেরা তিন প্রতিযোগী।

বাংলাদেশী আইডলের গ্র্যান্ড ফিনালে উপলক্ষে সেরা ১২ প্রতিযোগীকে নিয়ে প্রখ্যাত সুরকার আলম খান তৈরি করেছেন একটি গান। ‘বাংলা গানে বিশ্বজয় আমরা করবই/স্বপ্নের দিগন্তটা হাতে ধরবই’- এমন কথায় গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। উল্লেখ্য, টানা তিন বছর পর কোন গানের সুর করলেন আলম খান। ফুয়াদ নাসের বাবুর সুরে ও গাজী মাজহারুল আনোয়ারের কথায় সঙ্গীত পরিবেশন করেন মন্টি, আর বাপ্পা মজুমদারের সুরে ও শাহান কবন্ধের কথায় সঙ্গীত পরিবেশন করেন মং। পার্থ বড়ুয়ার সুরে ও কবীর বকুলের কথায় সঙ্গীত পরিবেশন করেন রাজধানীর সন্তান আরিফ। 

গ্রান্ড ফিনালের বিশেষ আয়োজনে ছিল শাকিব খান-অপু বিশ্বাসের পারফরম্যান্স। ছিল সাবিনা ইয়াসমিন, কনাসহ জনপ্রিয় শিল্পীদের সঙ্গীত পরিবেশনা। 

বাংলাদেশি আইডলের চার বিচারক হিসেবে গ্রান্ড ফিনালেতে উপস্থিত ছিলেন ফেরদৌসী রহমান, অ্যান্ড্রু কিশোর, আইয়ুব বাচ্চু এবং মেহরীন। 

"নির্বাণ" পরিবার বাংলাদেশি আইডল মং-এর দীর্ঘায়ূ জীবন ও সমৃদ্ধময় সাফল্য কামনা করছি