২৫৬২ বুদ্ধাব্দ ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Mostly Clear

22°C

Chittagong

Mostly Clear

Humidity: 89%

Wind: 11.27 km/h

  • 22 Feb 2018

    Sunny 30°C 16°C

  • 23 Feb 2018

    Mostly Sunny 30°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

আমরা সকলেই একই পথের যাত্রী- উপাচার্য. বিশ্ব শান্তি প্যাগোডায় মহাসমারোহে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব সম্পন্ন

শনিবার, ০২ নভেম্বর ২০১৩ ১৬:৫৬ সুবল বড়ুয়া

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শান্তি প্যাগোডার দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব-২০১৩ উপলক্ষে ১ নভেম্বর ২০১৩  প্যাগোডা প্রাঙ্গনে আলোচনা সভা ও সংঘদান অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ। মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন মানুষ স্রষ্টার সেরা জীব। মহান স্রস্টার এই মহা আয়োজন মানুষের কল্যাণের জন্য। আর আমরা সকলেই একই পথের যাত্রী। স্রস্টার শ্রেষ্ঠতম সৃষ্টি হিসেবে আমাদের লক্ষ্য হচ্ছে কঠিন সাধনায় নিমজ্জিত থেকে আত্মার পরিশুদ্ধি অর্জনের মাধ্যমে মহান সৃস্টিকর্তার নৈকট্য লাভ। তিনি আরও বলেন বিশ্বের প্রতিটি জাতি ও জনগোষ্ঠির নিজস্ব ধর্মীয় আচার অনুষ্ঠান যথাযথভাবে পালনের মাধ্যমে শান্তিময় ও সুশৃংখল জীবন ও সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। মাননীয় উপাচার্য বৌদ্ধ ধর্ম ও দর্শনের মর্মবাণী অনুসরণের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বৌদ্ধ ছাত্র-ছাত্রীদের আলোকিত জীবন গড়ার আহবান জানান। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত পন্ডিত জ্যোতিপাল মহাথের’র প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পূর্বাহ্নে তিনি বিশ্ব শান্তি প্যাগোডাস্থ পন্ডিত জ্যোতিপাল মহাথের স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। তিনি আজকের কঠিন চীবর দানোৎসবের সার্বিক সাফল্য কামনা করেন।ভদন্ত বুদ্ধ রক্ষিত মহাথের’র সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ব শান্তি প্যাগোডার অধ্যক্ষ প্রফেসর ড. জিনবোধি মহাথের। এ ছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জোবরা সুগত বিহারের অধ্যক্ষ ভদন্ত শীল রক্ষিত মহাথের, চ.বি. পালি বিভাগের সহযোগী অধ্যাপক ভদন্ত ড. জ্ঞানরত্ন মহাথের, বিশ্ব শান্তি প্যাগোডার পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক বাবু প্রশান্ত কুমার বড়ুয়া, মায়ানী গৌতম বিহার কমপ্লেক্সের অধ্যক্ষ ভদন্ত জিনালংকার মহাথের, হাটহাজারী আঞ্চলিক ভিক্ষু সমিতির সাধারণ সম্পাদক ভদন্ত দীপানন্দ মহাথের, গহিরা শান্তিময় বিহারের ভদন্ত শান্তিজ্যোতি থের, এবং ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন উৎসবের অর্থ সচিব ভদন্ত ধর্মবোধি ভিক্ষু। অনুষ্ঠান উপস্থাপনা করেন বাবু শ্যামল কান্তি বড়ুয়া। অনুষ্ঠানে আয়োজক কমিটির সভাপতি মৈত্রিপ্রিয় মহাথের, সাধারণ সম্পাদক শাসনশ্রী থের সহ বিপুল সংখ্যক বৌদ্ধ নরনারী উপস্থিত ছিলেন।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও