২৫৬১ বুদ্ধাব্দ ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ইংরেজী
বৃহস্পতিবার, 17 আগষ্ট 2017 01:10

জেলার শ্রেষ্ঠ থানার অফিসার ইনচার্জের সম্মাননা লাভ করলেন রনজিত কুমার বড়ুয়া

লিখেছেনঃ নির্বাণা ডেস্ক

জেলার শ্রেষ্ঠ থানার অফিসার ইনচার্জের সম্মাননা লাভ করলেন রনজিত কুমার বড়ুয়া

কক্সবাজার জেলা পুলিশের মাসিক ক্রাইম কনফারেন্সে পুলিশ সুপারের কার্যালয়ে অপরাধ দমন, মাদক উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতারে সাফল্য জনক ভূমিকা রাখায় জেলার শ্রেষ্ঠ থানার অফিসার ইনচার্জের সম্মাননা গ্রহন করছেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ জনাব রনজিত কুমার বড়ুয়া মাননীয় পুলিশ সুপার ড: এ কে এম ইকবাল হোসেন এর নিকট থেকে।

ক্রাইম কনফারেন্সে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব গোলাম রুহুল কুদ্দুস, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি এস বি) হুমায়ুন রশিদ, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) জনাব মতিউল ইসলাম, সহকারী পুলিশ সুপার (মহেষখালী সার্কেল) জনাব রতন দাশ গুপ্ত, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক)জনাব বাবুল বনিক, ওসি ডিবি মনিরুল ইসলাম, ডি আই ও ওয়ান প্রভাষ চন্দ্র ধর সহ কক্সবাজার জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পরিদর্শক তদন্তগণ। শ্রেষ্ঠত্বের সম্মাননা প্রাপ্তিতে থানার সকল সহকর্মীদের কৃতজ্ঞতা জানিয়েছেন রনজিত কুমার বড়ুয়া। তিনি বলেন, এ স্বীকৃতি তাদেরই অবদান।

উল্লেখ্য-তার সততা,নিষ্টা ও সাহসিকতার দায়িত্ব পালনে ভূমিকা রাখায় গত ২০১০ সালে জাতিসংঘের আওতাধিন বহুজাতিক শান্তিরক্ষী মিশনে যোগ দিয়ে সেখানে দক্ষতার পরিচয় দেওয়াতে তাকে জাতিসংঘ শান্তি পদক প্রদান করেন। এর পরে বিগত ২০০৪ সালে তার সাহসিকতার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ বাহিনীর পক্ষ থেকে আই,জি,পি পদক প্রদান করেন। সর্বশেষ তিনি সততা ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করায় ২০১৩ সাথে মাদার তেরেসা পদক লাভ করেন।

রনজিত কুমার বড়ুয়া সময়ের এক সাহসী সন্তানের নাম। পুলিশের আইডল তিনি। ওসি রনজিত কুমার বড়ুয়া একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশ ও জাতিকে রক্ষার দৃঢ প্রত্যায় নিয়ে বিগত ১৯৯৩ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সাব-ইন্সেপেক্টর হিসেবে যোগদান করেন। পরে তিনি অফিসার্স ইনচার্জ হিসেবে পদোন্ততি পেয়ে নোয়াখালীর কাটের হাট থানা,কক্সবাজারের মহেশখালী থানা, চকরিয়া থানা, টেকনাফ থানায়, চট্টগ্রাম মহানগরের পাহাড়তলী থানায় অত্যান্ত সততা ও নিষ্টার সাথে ওসির দায়িত্ব পালন করেন। তিনি ২০০৪ সালে সদরের ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি ছিলেন। সেই সময় তার পেশাগত দক্ষতার জন্য পুলিশের সর্বোচ্চ সম্মাননা পদ ‘আইজি’ ব্যাচ দেয়া হয়। ২০১০ সালে তিনি জাতীসংঘ শান্তি রক্ষা মিশন পূর্ব তিমুরে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি কক্সবাজার সদর মডেল থানায় অফিসার ইনচার্জ এর দায়িত্ব পালন করেছেন। একজন মেধাবী, নিরপেক্ষ, পরিশ্রমী ও সাহসী পুলিশ অফিসার দেশ ও জাতির গর্ব হিসাবে সুনাম ছড়াচ্ছেন তিনি।

বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব এবং ওয়ার্ল্ড এ্যলায়েন্স অব বুড্ডিস্ট -এর বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র 'নির্বাণা পিস ফাউন্ডেশন'র সম্মাণিত উপদেষ্টা  রনজিত কুমার বড়ুয়া জেলার শ্রেষ্ঠ থানার অফিসার ইনচার্জের সম্মাননা লাভ করায় 'নির্বাণা' পরিবারের পক্ষ থেকে নান্দনিক শুভেচ্ছা ও অভিনন্দন।

Additional Info

  • Image: Image