২৫৬১ বুদ্ধাব্দ ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ সোমবার, ২১ অগাস্ট ২০১৭ইংরেজী
শুক্রবার, 27 জানুয়ারী 2017 15:09

কবি রাশেদ রউফকে দৈনিক আজাদীর সংবর্ধনায় নির্বানা পিস ফাউন্ডেশনের অভিনন্দন

লিখেছেনঃ নির্বাণা ডেস্ক

কবি রাশেদ রউফকে দৈনিক আজাদীর সংবর্ধনায় নির্বানা পিস ফাউন্ডেশনের অভিনন্দন

বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে অভিনন্দন জানিয়ে কবি ও সাংবাদিক রাশেদ রউফকে সংবর্ধনা দিয়েছে দৈনিক আজাদী পরিবার। কবি রাশেদ রউফকে দৈনিক আজাদীর সংবর্ধনায় নির্বানা পিস ফাউন্ডেশনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

বৃহস্পতিবার আজাদীর পাঠাগার কক্ষে আয়োজিত এ অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক।

অনুষ্ঠানে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, কবি ও সাংবাদিক রাশেদ রউফকে বাংলা একাডেমি যে পুরস্কার দিয়েছে তাতে চট্টগ্রামবাসী ও দৈনিক আজাদী পরিবার সম্মানিত হয়েছে। পুরস্কার প্রাপ্তির কারণে লেখকের দায়িত্ব বেড়ে গেছে। আগে আমরা তাকে শুধু সাংবাদিক ও কবি হিসাবে জানতাম। কিন্তু এখন শিশু সাহিত্যিক হিসেবে স্বীকৃতি পেয়েছেন। তিনি বলেন, গত কয়েক বছরে হরিশঙ্কর জলদাস, আবুল মোমেনসহ চট্টগ্রামের কয়েকজন লেখক বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন। এর মাধ্যমে ভবিষ্যতের জন্য আরও কিছু আশা করা যায়। মনে হচ্ছে আস্তে আস্তে চট্টগ্রাম আরও কিছু পাবে।

সম্মাননা অনুষ্ঠানে দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ বলেন, আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ। দৈনিক আজাদীর কাছেও কৃতজ্ঞতা জানাচ্ছি। পত্রিকার প্রথম পাতায় আমার ছবিসহ বিজ্ঞাপন দেখে আমি সম্মানিত হয়েছি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক শিক্ষক ড. মাহবুবুল হক, বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহুরুল ইসলাম, অধ্যাপক ফেরদৌস আরা আলীম, ড. আনোয়ারা আলম, কবি বিশ্বজিৎ চৌধুরী, কবি ওমর কায়সার, কবি অভীক ওসমান, কবি ইকবাল করিম রিপন, কবি রাশেদ রউফের স্ত্রী আবৃত্তি শিল্পী আয়েশা হক শিমু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

রাশেদ রউফকে আজাদীর পক্ষ থেকে ফুল দিয়ে সংবর্ধনা জানান দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক ও পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল কলেজের শিশু বিভাগের প্রধান ডা. প্রণব চৌধুরী, সেন্টার অব এক্সেলেন্স এন্ড বুড্ডিস্ট স্টাডিজ এর সাধারণ সম্পাদক প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ, নির্বানা পিস ফাউন্ডেশনের সভাপতি সবুজ বড়ুয়া শুভ, ত্রিরঙ্গ আবৃত্তি অঙ্গন, এলবিয়ান গ্রুপ, চট্টগ্রাম উন্নয়ন পরিষদ, রোটারী ক্লাব অব চট্টগ্রাম সেন্ট্রাল, নিলুফার সামসুদ্দিন, আদর্শ লিখক ফোরাম- আলিফ, খেলাঘর, সাংবাদিক ইউনিয়নের রিয়াজ হায়দার, দৃষ্টি, অন্তরা হাওয়াইয়ান গিটা শিল্পী গোষ্ঠী, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব এবং দৈনিক আজাদীর ফটিকছড়ি প্রতিনিধি এস এম আকাশ কবি রাশেদ রউফকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

Additional Info

  • Image: Image