২৫৬২ বুদ্ধাব্দ ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ইংরেজী
Sunny

21°C

Chittagong

Sunny

Humidity: 69%

Wind: 11.27 km/h

  • 18 Jan 2018

    Sunny 25°C 11°C

  • 19 Jan 2018

    Sunny 26°C 12°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

পবিত্র ত্রিপিটক গ্রন্থসমগ্র রাঙামাটি মহাসড়কে প্রদক্ষিণ ও শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবিরের প্রতি শ্রদ্ধার্ঘ

বুধবার, ০৪ জানুয়ারী ২০১৭ ২৩:০৪ সুপ্রিয় চাকমা শুভ

পবিত্র ত্রিপিটক গ্রন্থসমগ্র রাঙামাটি মহাসড়কে প্রদক্ষিণ ও শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তের প্রতি শ্রদ্ধার্ঘ

রাঙ্গামাটি রাজবন বিহারে বৌদ্ধ আর্যপুরুষ সর্বজনপূজ্য মহাসাধক শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তের ৯৮তম শুভ জন্মদিন উপলক্ষে এবং দেব-মানব তথা সকল প্রাণী হিতসুখ মঙ্গললার্থে সদ্ধর্মপূজা (ত্রিপিটক পূজা) এবং ত্রিপিটক পাঠ উদ্বোধনে রাঙামাটিতে বর্ণাঢ্য ৱ্যালি অনুষ্ঠিত হয়।

পূজ্য বনভন্তে ও বনভন্তের সাধনাতীর্থ রাজবন বিহার থেকে গত ৩রা জানুয়ারি মঙ্গলবার বৃহৎ আকারে পবিত্র ত্রিপিটক (ধর্মীয়) র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। এই র‍্যালিটি শোভাযাত্রা সহকারে রাজবন বিহার প্রাঙ্গণ হতে দুপুর ১ঘটিকায় শুরু হয়ে বিভিন্ন স্থান হতে শত শত গাড়ি যোগ দিয়ে বিশাল গাড়ি বহর যোগে পুরো রাঙামাটি শহর পরিভ্রমণ করে বিকেল ৫.৩০ মিনিটে রাজবন বিহারে গিয়ে মিলিত হয়।

বনভান্তের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানে সময়সূচি অনুযায়ী, সোমবার পরমপূজ্য বনভান্তের জন্মস্থান মোরঘোনায় পূজ্যভান্তের উদ্দেশ্যে নির্মিত স্মৃতিস্তম্ভে ধর্মীয় অনুষ্ঠান পালিত হয়। সদ্ধর্মপূজা (ত্রিপিটক পূজা) এবং ত্রিপিটক পাঠ উদ্বোধন ৭দিনব্যাপী অনুষ্ঠিত হবে। মঙ্গলবার হতে শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে ১০টা এবং বিকাল ৪টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভিক্ষুসংঘের ত্রিপিটক পাঠ ও মঙ্গল প্রদ্বীপ প্রজ্জলন এবং ৮জানুয়ারী পরমপূজ্য বনভান্তের ৯৮তম জন্মদিন উদযাপন করা হবে।

পূজ্য বনভান্তের জন্মস্থান মোরঘোনা, বরআদাম স্মৃতি মন্দিরে হাজার হাজার ভক্ত পুণ্যার্থীর সমাগমে ৩য় বারের মত পূজ্য বনভান্তের “স্মৃতিস্তম্ভ” পূজা অনুষ্ঠিত হয় ।গত ২জানুয়ারী সোমবার পূজ্য বনভান্তের প্রধান তম শিষ্য শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাথের সহ কয়েকজন জ্যৈষ্ঠ শিষ্য বনভান্তের জন্মস্মৃতি স্তম্ভে পুষ্পার্ঘ্য দিয়ে বনভান্তের উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এ বণাঢ্য অনুষ্ঠানের প্রারম্ভিক সুচনা হয়।

উল্লেখ্য যে পুজ্য শ্রীমৎ সাধনা নন্দ মহাস্থবির বনভান্তে ১৯২০ সালে ৮ই জানুয়ারী রাঙামাটি জেলার মগবান ইউনিয়নের মোরঘোনা নামক স্থানে জন্ম গ্রহন করেন। তাঁহার পিতার নাম হারুমোহন চাকমা এবং তিনি পূণ্যবতী মহয়সী বীরপুদি চাকমার গর্ভে জন্ম লাভ করেন।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও