২৫৬২ বুদ্ধাব্দ ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Mostly Clear

22°C

Chittagong

Mostly Clear

Humidity: 89%

Wind: 11.27 km/h

  • 22 Feb 2018

    Sunny 30°C 16°C

  • 23 Feb 2018

    Mostly Sunny 30°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

রুদুরা বুদ্ধানন্দ-ধর্মমিত্র বৌদ্ধ ভিক্ষু-শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্র’র ১ম বর্ষপূর্তি, সূত্রপাঠ প্রতিযোগিতা ও সংবর্ধনা অনুষ্ঠান

শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০১৬ ০১:২২ মৃনাল কান্তি বড়ুয়া

রুদুরা বুদ্ধানন্দ-ধর্মমিত্র বৌদ্ধ ভিক্ষু-শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্র’র ১ম বর্ষপূর্তি, সূত্রপাঠ প্রতিযোগিতা ও সংবর্ধনা অনুষ্ঠান

আগামী ৩০ ডিসেম্বর ২০১৬ শুক্রবার ঐতিহ্যবাহী রুদুরা আনন্দ নিকেতন বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত হতে যাচ্ছে রুদুরা বুদ্ধানন্দ ধর্মমিত্র বৌদ্ধ ভিক্ষু শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্র’র ১ম বর্ষ পূর্তি উদযাপন, সংবর্ধনা ও সূত্রপাঠ প্রতিযোগিতা। উক্ত অনুষ্ঠানে তালসরা মুৎসুদ্দীপাড়া বিবেকারাম বিহারের অধ্যক্ষ ভদন্ত শাসনমিত্র মহাস্হবির সভাপতি হিসাবে, সাতবাড়িয়া বেপারীপাড়া রত্নাকুর বিহারের অধ্যক্ষ অনুরুদ্ধ মহাস্হবির প্রধান অতিথি হিসাবে, ভান্ডারগাঁও তিরতন বিহারে অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরক্ষিত মহাস্হবির বিশেষ অতিথি হিসাবে, তালসরা আনন্দরাম বিহারের অধ্যক্ষ ভদন্ত জিনরতন থের উদ্বোধক হিসাবে, বড়িয়া মনোরঞ্জন বিহারের অধ্যক্ষ ভদন্ত অনোমাদর্শী মহাস্হবির প্রধান আলোচক হিসাবে, নাইখাইন সন্তোষ বিহারের অধ্যক্ষ ভদন্ত জিনপ্রিয় স্হবির, কর্তালা বেলখাইন সদ্ধর্মলংকার বিহারের আবাসিক ভদন্ত সুমনতিষ্য ভিক্ষু আলোচক হিসাবে উপস্হিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

এছাড়াও ১ম বর্ষ পূর্তি উপলক্ষে ০৪ জন সাংঘিক ব্যক্তিত্ব ও ০৪ জন সমাজসেবককে সংবর্ধনা প্রদান করা হবে। সংবর্ধিতরা হচ্ছেন ০৪ জন সাংঘিক ব্যক্তিত্বগণ : - ভদন্ত শাসনমিত্র মহাস্হবির(মুৎসুদ্দীপাড়া),বোধিমিত্র স্হবির(পাথরঘাটা,চট্রগ্রাম),শীলরত্ন স্হবির,ভদন্ত আলোকমিত্র থের (বাংলাদেশ বৌদ্ধ সেবাসদন), ০৪ জন সমাজসেবকগন : ডাঃ বিমলেন্দু বড়ুয়া(বড়িয়া), শিশুমিত্র বড়ুয়া(কানাইমাদারী), অরুন বড়ুয়া দেবু(মৈতলা), রঞ্জন বড়ুয়া (চেনামতি), ইন্দসেন বড়ুয়া ও মৃনাল কান্তি বড়ুয়া (ভান্ডারগাঁও)। কেন্দ্রে’র প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত বোধিরতন মহাস্হবির মহোদয় উক্ত মহতী পূণ্যানুষ্ঠানে সকল ধর্মপ্রাণ সুধীজনকে উপস্হিত হওয়ার জন্য বিশেষ আহবান জানিয়েছেন।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও