২৫৬১ বুদ্ধাব্দ ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭ইংরেজী
বৃহস্পতিবার, 22 ডিসেম্বর 2016 17:37

মহান বিজয় দিবস- ২০১৬ উদযাপন উপলক্ষে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা অনুষ্ঠিত

লিখেছেনঃ উৎপল বড়ুয়া

মহান বিজয় দিবস- ২০১৬ উদযাপন উপলক্ষে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা অনুষ্ঠিত

গত ২০ই ডিসেম্বর ২০১৬খ্রি: মঙ্গলবার, বিকাল ৪:০০ ঘটিকায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সভাকক্ষে “মহান বিজয় দিবস- ২০১৬ উদযাপন উপলক্ষে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত সচিব জয়দত্ত বড়ুয়া’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের সকল শহীদ ও জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল শহীদদের পারলৌকিক শান্তি কামনা করা হয় । উক্ত আলোচনা সভায় বক্তরা বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কিত সঠিক ইতিহাস ও বিভিন্ন দিক নির্দেশনা এবং তাঁর অবদানের কথা তুলে ধরেন। বক্তরা বলেন যাঁর নেতৃত্বে বাংলার আপামর জনসাধরণ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে ৩০ (ত্রিশ) লক্ষ শহীদ ও ২ (দুই) লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এদেশ পেয়েছে স্বাধীনতা, একটি মানচিত্র, একটি পতাকা। যিনি না হলে বাংলাদেশ নামক ভূখন্ড জন্মই হতো না। বাঙ্গালিরা বাংলায় কথা বলতে পারত না।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন ট্রাস্টের মাননীয় ভাইস চেয়ারম্যান মি. সুপ্ত ভূষণ বড়ুয়া, বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্টি মিসেস: বাসন্তি চাকমা, । বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ডের উপ-সচিব ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মি: আনন্দ চন্দ্র বাউল ও সহকারী সচিব মি: অসীম চৌধুরী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা: শামসুল আলম, মি: রাজীব বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের চেয়ারম্যান মি: রূপায়ন বড়ুয়া, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মি. চাইথোঅং মারমা এবং প্যাগোডাভিত্তিক প্র্রাক-প্রাথমিক সহকারী পরিচালক মি: অছ্য কুমার তনচংগ্যা প্রমুখ সভায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করে ট্রাস্টের উপ-পরিচালক মি: শ্যামল মিত্র বড়ুয়া মহোদয়।

Additional Info

  • Image: Image