২৫৬১ বুদ্ধাব্দ ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ শুক্রবার, ২৩ জুন ২০১৭ইংরেজী
বৃহস্পতিবার, 23 মার্চ 2017 22:46

গুণী ব্যক্তির প্রতি সম্মান জানানোই হল উত্তম মঙ্গল : বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY) এর সভাপতি ড: পর্ণচাই পিনায়পং

লিখেছেনঃ নির্বাণা ডেস্ক

গুণী ব্যক্তির প্রতি সম্মান জানানোই হল উত্তম মঙ্গল : বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY) এর সভাপতি ড: পর্ণচাই পিনায়পং

যে সমাজে গুণী ব্যক্তির প্রতি সম্মান জানানো হয় না, সে সমাজে গুণী ব্যক্তি জন্মায় না। গুণী ব্যক্তির প্রতি সম্মান জানানোই হল উত্তম মঙ্গল। বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব’র বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র ‘নির্বাণা পিস ফাউন্ডেশন’ আয়োজিত দেশ-বিদেশের বৌদ্ধ নেতৃবৃন্দের সম্মাননা, মান্যবর অতিথিবৃন্দের সংবর্ধনা, উপাধি প্রদান ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে বর্ণাঢ্য অনুষ্ঠানে বক্তারা এই অভিমত ব্যক্ত করেন। গত ১৬ জানুয়ারী ২০১৭ ইং চট্টগ্রামের নন্দন কাননস্থ ফুলকি মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় স্বাগত ভাষণ প্রদান করেন বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব’র সহ-সভাপতি ও নির্বাণা পিস ফাউন্ডেশনের সভাপতি সবুজ বড়ুয়া শুভ।

অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)এবং ওয়ার্ল্ড এ্যলায়েন্স অব বুড্ডিস্ট লীডারর্স (WABL)-এর সভাপতি ড: পর্ণচাই পিনায়পং। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চাইনিজ ইয়ং বুড্ডিস্ট এসোসিয়েশনের সভাপতি এবং বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব’র উপদেষ্টা ডঃ মিঙ ইউ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহাচুলালংকরণ রাজাবিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ উথিথ সিরিওয়ান।

নির্বাণা পিস ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার এন্ড কমার্ইন্ডাস্ট্রি (FBCCI)-এর সদস্য লায়ন ডাঃ মৃদুল কান্তি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আশীর্বাদ প্রদান করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার মহামান্য উপসংঘনায়ক অধ্যাপক শ্রীমৎ বনশ্রী মহাথের । শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির সিনিয়র ভাইস চেয়ারম্যান লায়ন আদর্শ কুমার বড়ুয়া, ডাঃ প্রীতি বড়ুয়া, অধ্যক্ষ প্রফেসর দীপক তালুকদার, মিঃ লোকপ্রিয় বড়ুয়া, ত্রিদিব বড়ুয়া রানা ও শ্রীমৎ সুপাল বংশ থের প্রমুখ।

যুব বিষয়ক উপদেষ্টা প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ ও স্বপ্নীল বড়ুয়া ডানার উপস্থাপনায় অনুষ্ঠানে সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন নির্বাণা পিস ফাউন্ডেশনের মহাসচিব ও বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব’র সহকারী মহাসচিব মিথিলা চৌধুরী। অনুষ্ঠানে দেশ-বিদেশের বৌদ্ধ নেতৃবৃন্দের সম্মাননা, মান্যবর অতিথিবৃন্দের সংবর্ধনা, উপাধি প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়। সবশেষে চয়ন ও মৌমিতার উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সুসম্পন্ন হয়।

Additional Info

  • Image: Image