২৫৬২ বুদ্ধাব্দ ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ইংরেজী
Sunny

21°C

Chittagong

Sunny

Humidity: 69%

Wind: 11.27 km/h

  • 18 Jan 2018

    Sunny 25°C 11°C

  • 19 Jan 2018

    Sunny 26°C 12°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন

শুক্রবার, ১৩ জানুয়ারী ২০১৭ ০২:১২ নির্বাণা ডেস্ক

নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন
শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা জাগ্রত করতে ব্যতিক্রমী আয়োজন সত্যিই প্রশংসনীয়

বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব-এর বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র নির্বাণা পিস ফাউন্ডেশন, শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা জাগ্রত করতে ব্যতিক্রমী আয়োজন সত্যিই প্রশংসনীয় একটি উদ্যোগ। গত ১২ জানুয়ারী ২০১৭ ইং চট্টগ্রামের জামালখানস্থ বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশন মিলনায়তনে আয়োজিত এই প্রথমবারের মতো বৌদ্ধ ধর্মীয় বিষয়ে বিশেষ করে বুদ্ধের ছবি, সুজাতার পায়েসান্ন দান, বোধিবৃক্ষ, বুদ্ধ ও পঞ্চ বর্গীয় শিষ্য, বুদ্ধের মহাপরিনির্বাণ এবং সাঁচি স্তুপ ও গেইট বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন বৌদ্ধ সমাজের শিশুদের জন্য যুগান্তকারী পদক্ষেপ হিসাবে বিবেচিত হবে।

নির্বাণা পিস ফাউন্ডেশনের উপদেষ্টা মিঃ প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ সূচনা বক্তব্য প্রদান করেন। স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সভাপতি ও বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব-এর সহ-সভাপতি সবুজ বড়ুয়া শুভ। চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন নির্বাণা পিস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা প্রধান শিক্ষক নীহারেন্দু বড়ুয়া।শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বিশিষ্ট সংগীতজ্ঞ মিঃ ত্রিদীব কুসুম বড়ুয়া রানা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনিস্টিটিউটের প্রফেসর মিঃ উত্তম বড়য়া প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন মিসেস অনজনা বড়ুয়া, মিসেস মিথিলা চৌধুরী, প্রমুখ।

যারা প্রতিযোগিতায অংশগ্রহণ করছে তারা যাই অংকন করুক না কেন, কিন্তু এর মাধ্যমে শিশুদের ধর্মকে জানতে উৎসাহিত করা হয়েছে। বক্তারা বলেন এরকম প্রতিযোগিতার প্রতি সন্তানদের আগ্রহ সৃষ্টি হবে। শুরু হবে তাদের মাধ্যমে এক নতুন দিগন্তের যাত্রা, সকলেই এর মাধ্যমে উৎসাহিত হবে। আজকের ক্ষুদ্র আয়োজন একসময় বৃহদাকারে পরিণত হয়ে সমগ্র বাংলাদেশের বৌদ্ধ পরিবারে জাগরণ সৃষ্টি করবে। এই সুন্দর কর্মযজ্ঞের সফলতা কামনা করে বক্তারা আশা প্রকাশ করেন নির্বাণা পিস ফাউন্ডেশন-এর মতো অন্যান্য ধর্মীয় সংগঠন সমূহ এরকম শুভ উদ্যোগের সূচনা করবে।

আগামী ১৬ জানুয়ারী, সোমবার বিকেল ৪ টায় চট্টগ্রামের ‘ফুলকি’ মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে বিজয়ী এবং অংশগ্রহণকারী সকলকে পুরষ্কৃত করা হবে। অনুষ্ঠানে বিশ্ব বরণ্য বৌদ্ধ নেতৃবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠানের সৌষ্ঠব বৃ্দ্ধি করবান। অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারীসহ সকল শুভানুধ্যায়ীদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়েছে।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও