২৫৬২ বুদ্ধাব্দ ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ইংরেজী
Sunny

21°C

Chittagong

Sunny

Humidity: 69%

Wind: 11.27 km/h

  • 18 Jan 2018

    Sunny 25°C 11°C

  • 19 Jan 2018

    Sunny 26°C 12°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

বৃহত্তর হোয়ারাপাড়া গ্রামের ছয়টি বৌদ্ধ বিহারে বাংলাদেশ বৌদ্ধ কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান

বুধবার, ১৪ ডিসেম্বর ২০১৬ ০২:০৩ উজ্জ্বল বড়ুয়া মিন্টু, বৃহত্তর হোয়ারাপাড়া, রাউজান, চট্টগ্রাম।

বৃহত্তর হোয়ারাপাড়া গ্রামের ছয়টি বৌদ্ধ বিহারে বাংলাদেশ বৌদ্ধ কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান

রাউজান উপজেলার বৃহত্তর হোয়ারাপাড়ার ঐতিহ্যবাহি রামদাশ বৌদ্ধ বিহারের অডিটোরিয়ামে গত ৯ ডিসেম্বর '১৬, শুক্রবার সন্ধ্যা ৬ টায় বাংলাদেশ বৌদ্ধ কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠান ভদন্ত দেবানন্দ মহাথের’র সভাপতিত্ব অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বৃহত্তর হোয়ারাপাড়া সমাজ কল্যান উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক মিঃ উজ্জ্বল বড়ুয়া মিন্টু । শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন হোয়ারাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,মিঃ সমিরন বিকাশ বড়ুয়া, শিক্ষক মিঃ সুরন্জ্ঞন প্রসাদ বড়ুয়া, ডাঃ অনিল কান্তি বড়ুয়া, বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর ভাইস প্রেসিডেন্ট ও নির্বাণা পিস ফাউন্ডেশনের সভাপতি মিঃ সবুজ বড়ুয়া শুভ এবং বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর এর সহকারী মহাসচিব ও নির্বাণা পিস ফাউন্ডেশনের মহাসচিব মিসেস মিথিলা চৌধুরী। ধন্যবাদ প্রদান করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু সম্মিলনী-এর সাধারন সম্পাদক ভদন্ত অনুরুদ্ধ থের।

বৃহত্তর হোয়ারাপাড়া গ্রামের যে সব বিহারে বাংলাদেশ বৌদ্ধ কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক পেয়েছেন।সুদর্শন মহাবিহার, রামদাশ বিহার, কাঠালভাঙ্গা সার্বজনীন বৌদ্ধ বিহার, ধুমারপাড়া আনন্দ বিহার, খেলারো বাড়ি বেনুবন বিহার, সূর্য্যধন বিহার।

এ মহতি উদ্দ্যেগের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বৃহত্তর হোয়ারাপাড়া গ্রামের অভিবাবক, বাংলাদেশী বৌদ্ধদের তরুন সাংঘিক ব্যক্তিত্ব ও অগ্রসার মেমোরিয়াল সোসাইটি অব বাংলাদেশ এর মহাসচিব ভদন্ত সুমিত্তানন্দ থের। আর্থিক অনুদানের চেক প্রদানে যিনি বিশেষ বদান্যতা দেখিয়েছেন, তিনি হলেন বাংলাদেশ বৌদ্ধ কল্যান ট্রাষ্টের সম্মানিত ভাইস চেয়ারম্যান মিঃ সুপ্ত ভুষণ বড়ূয়া। সার্বিক সহযোগিতায় ছিলেন বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর ভাইস প্রেসিডেন্ট ও নির্বাণা পিস ফাউন্ডেশনের সভাপতি মিঃ সবুজ বড়ুয়া শুভ এবং বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (WFBY)-এর এর সহকারী মহাসচিব ও নির্বাণা পিস ফাউন্ডেশনের মহাসচিব মিসেস মিথিলা চৌধুরী। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু সম্মিলনী।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
Image
সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী ২২… ( বিস্তারিত )
আরও