২৫৬১ বুদ্ধাব্দ ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ইংরেজী
Sunny

28°C

Chittagong

Sunny

Humidity: 61%

Wind: 22.53 km/h

  • 21 Nov 2017

    Sunny 29°C 19°C

  • 22 Nov 2017

    Partly Cloudy 27°C 17°C

সোমবার, 08 ফেব্রুয়ারী 2016 17:24

এই পুরস্কার বাংলাদেশের নোবেল: সুজন বড়ুয়া

লিখেছেনঃ নির্বাণা ডেস্ক

এই পুরস্কার বাংলাদেশের নোবেল: সুজন বড়ুয়া

এ বছর শিশুসাহিত্যে বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া। গত ১লা ফেব্রুয়ারী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহন করেন তিনি। পুরস্কার নেয়ার পর ক্রেস্ট হাতে মেলা প্রাঙ্গনে বেশ উচ্ছাসিত দেখা গেল সুজন বড়ুয়াকে।

আনন্দ আলো বইমেলা প্রতিদিনকে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, এই মূহুর্তে অনুভূতি অসাধারণ। বাংলা একাডেমির সাহিত্য পুরস্কার বাংলাদেশের সাহিত্য চর্চার ক্ষেত্রে সর্বোচ্চ স্বীকৃতি। এবছর শিশু সাহিত্যে এই পুরস্কার পেয়ে আমি সত্যিই আনন্দিত এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। আমি এই পুরস্কারকে বলতে চাই বাংলাদেশের নোবেল। এখানে একটি কথা না বললেই নয় তা হলো পুরস্কার পাওয়ার আগে ব্যক্তিগতভাবে মনে হতো বর্তমানে বইপত্র মানুষজন খুব একটা পড়ে না। আমরা যারা লেখালেখির সাথে জড়িত তারাই মনে হয় বই পড়ে থাকি। কিন্তু পুরস্কার পাওয়ার পর এতো মানুষের শুভেচ্ছা এবং অভিনন্দন পেয়েছি যে আমার এই ধারনাটা মিথ্যা প্রমানিত হয়েছে।

মেলায় সুজন বড়ুয়ার লেখা চারটি বই এরইমধ্যে প্রকাশ হয়েছে। আদিগন্ত থেকে এসেছে ‘বড় রাজ কুমার’, ‘জোসনা ও জোনাকী’ কথা প্রকাশ থেকে এসেছে ‘লেখক হবো কেমন করে’, ‘ছন্দের সহজ পাঠ’। -আনন্দ আলো।

Additional Info

  • Image: Image