২৫৬২ বুদ্ধাব্দ ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Clear

21°C

Chittagong

Clear

Humidity: 95%

Wind: 11.27 km/h

  • 22 Feb 2018

    Sunny 30°C 16°C

  • 23 Feb 2018

    Mostly Sunny 30°C 17°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

এই পুরস্কার বাংলাদেশের নোবেল: সুজন বড়ুয়া

সোমবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৬ ১৭:২৪ নির্বাণা ডেস্ক

এই পুরস্কার বাংলাদেশের নোবেল: সুজন বড়ুয়া

এ বছর শিশুসাহিত্যে বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া। গত ১লা ফেব্রুয়ারী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহন করেন তিনি। পুরস্কার নেয়ার পর ক্রেস্ট হাতে মেলা প্রাঙ্গনে বেশ উচ্ছাসিত দেখা গেল সুজন বড়ুয়াকে।

আনন্দ আলো বইমেলা প্রতিদিনকে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, এই মূহুর্তে অনুভূতি অসাধারণ। বাংলা একাডেমির সাহিত্য পুরস্কার বাংলাদেশের সাহিত্য চর্চার ক্ষেত্রে সর্বোচ্চ স্বীকৃতি। এবছর শিশু সাহিত্যে এই পুরস্কার পেয়ে আমি সত্যিই আনন্দিত এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। আমি এই পুরস্কারকে বলতে চাই বাংলাদেশের নোবেল। এখানে একটি কথা না বললেই নয় তা হলো পুরস্কার পাওয়ার আগে ব্যক্তিগতভাবে মনে হতো বর্তমানে বইপত্র মানুষজন খুব একটা পড়ে না। আমরা যারা লেখালেখির সাথে জড়িত তারাই মনে হয় বই পড়ে থাকি। কিন্তু পুরস্কার পাওয়ার পর এতো মানুষের শুভেচ্ছা এবং অভিনন্দন পেয়েছি যে আমার এই ধারনাটা মিথ্যা প্রমানিত হয়েছে।

মেলায় সুজন বড়ুয়ার লেখা চারটি বই এরইমধ্যে প্রকাশ হয়েছে। আদিগন্ত থেকে এসেছে ‘বড় রাজ কুমার’, ‘জোসনা ও জোনাকী’ কথা প্রকাশ থেকে এসেছে ‘লেখক হবো কেমন করে’, ‘ছন্দের সহজ পাঠ’। -আনন্দ আলো।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও