২৫৬২ বুদ্ধাব্দ ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ইংরেজী
Partly Cloudy

18°C

Chittagong

Partly Cloudy

Humidity: 80%

Wind: 11.27 km/h

  • 20 Feb 2018

    Partly Cloudy 30°C 14°C

  • 21 Feb 2018

    Sunny 30°C 16°C

  • সেই খানেরই গলদ, যেখানে সততা নেই। টাকা পয়সার দিকে নজর দিলে কাজের নেশা নষ্ঠ হয়ে যায়। টাকা পয়সা বড় কথা নয়, কাজ চাই।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

  • আমাদের সমাজে যে এখনো কোন বড় কোন প্রতিভার জন্ম সম্ভব হচ্ছে না, তার কারণ পরশ্রীকাতরতা। আমরা গুণের কদর করি খুব কম। কিন্তু মন্দটাকে সগর্বে প্রচার করে বেড়াতে পারি।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • যুদ্ধ সভ্যতাকে ধ্বংস করে এবং শান্তি বিশ্বকে সুন্দর করে । যুদ্ধ মানুষকে অমানুষ করিয়ে দেয়, যুদ্ধ ছিনিয়ে নেয় প্রেম-ভালবাসা এবং যুদ্ধের আগুনে আত্নহুতি দিতে হয় বহু প্রাণের । যুদ্ধকে মনে প্রাণে ঘৃণা করা উচিৎ।

    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের

  • আপনি যেমন মহৎ চিন্তা করেন কাজেও সেইরুপ হউন, আপনার কথাকে কাজের সাথে এবং কাজকে কথার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলুন।
    মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ

রুমি চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ 'নীল দিগন্তের ছায়াসঙ্গী'র প্রকাশনা অনুষ্ঠান ২৭শে জানুয়ারি

শুক্রবার, ২৭ জানুয়ারী ২০১৭ ১৩:৩৮ অনুপম বড়ুয়া টিপু

রুমি চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ 'নীল দিগন্তের ছায়াসঙ্গী'র প্রকাশনা অনুষ্ঠান ২৭শে জানুয়ারি

চট্রগ্রামের সাহিত্য সংগঠন ‘বাংলাদেশ সাহিত্য চচা' ও বিকাশ কেন্দ্রের উদ্যোগে আগামী ২৭শে জানুয়ারি শুক্রবার বিকেল ৩টায় চট্রগ্রাম প্রেস ক্লাবের আবদুল খালেক মিলনায়তনে উদীয়মান কবি রুমি চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ 'নীল দিগন্তের ছায়াসঙ্গী'র প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বরেণ্য সাহিত্যিক, শহীদ জায়া বেগম মুসতারী শফি। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন রম্য লেখক সত্যব্রত বড়ুয়া, সভাপতিত্ব করবেন বিশিষ্ট শিক্ষাবিদ, প্রাবন্ধিক ড. আনোয়ারা বেগম।আলোচক হিসেবে অংশ নেবেন বিশিষ্ট শিশুসাহিত্যিক, সাংবাদিক রাশেদ রউফ, কবি ও নাট্যব্যক্তিত্ব সঞ্জীব বড়ুয়া, অধ্যক্ষ শিমুল বড়ুয়া।

প্রকাশনা উৎসবে আয়োজিত অনুষ্ঠান মালায় রয়েছে বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা, আবৃত্তি ও সংগীত পরিবেশনা ইত্যাদি। অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সফল করতে কবি, সাহিত্যিক, শিল্পী, সাংস্কৃতিক কর্মী ও অনুরাগীদের সবান্ধব উপস্থিতি কামনা করেছেন উৎসব উদযাপন পরিষদের আহবায়ক শিল্পী তাপস কুমার বড়ুয়া সচিব এস,এম আকবর হোসেন।

উল্লেখ্য যে, পটিয়ার পুণ্যতীর্থ ঠেগরপুণি গ্রামের ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে জন্ম নেয়া রুমি চৌধুরী নিয়মিত চট্টগ্রামের বিভিন্ন পত্রপত্রিকায় কবিতা লিখে যাচ্ছেন। তাঁর কবিতাকে সুরকাররা গানে পরিণত করে তাঁকে গীতিকার হিসেবেও শ্রোতাদের কাছে পরিচিতি এনে দিয়েছে।

Nirvana Peace Foundation

নির্বাণা কার্যক্রম
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন নির্বাণা পিস ফাউন্ডেশনের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্নশিশু কিশোরদের… ( বিস্তারিত )
Image
নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন নির্বাণা পিস ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন শিশু কিশোরদের মধ্যে ধর্মীয় চেতনা… ( বিস্তারিত )
Image
পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের চেক প্রদান পূর্ব আধারমানিক মানিক বিহারে বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের আর্থিক অনুদানের… ( বিস্তারিত )
আরও
সংবাদ সমীক্ষা
আরও