২৫৬১ বুদ্ধাব্দ ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ইংরেজী
শুক্রবার, 27 জানুয়ারী 2017 13:38

রুমি চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ 'নীল দিগন্তের ছায়াসঙ্গী'র প্রকাশনা অনুষ্ঠান ২৭শে জানুয়ারি

লিখেছেনঃ অনুপম বড়ুয়া টিপু

রুমি চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ 'নীল দিগন্তের ছায়াসঙ্গী'র প্রকাশনা অনুষ্ঠান ২৭শে জানুয়ারি

চট্রগ্রামের সাহিত্য সংগঠন ‘বাংলাদেশ সাহিত্য চচা' ও বিকাশ কেন্দ্রের উদ্যোগে আগামী ২৭শে জানুয়ারি শুক্রবার বিকেল ৩টায় চট্রগ্রাম প্রেস ক্লাবের আবদুল খালেক মিলনায়তনে উদীয়মান কবি রুমি চৌধুরীর প্রথম কাব্যগ্রন্থ 'নীল দিগন্তের ছায়াসঙ্গী'র প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বরেণ্য সাহিত্যিক, শহীদ জায়া বেগম মুসতারী শফি। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন রম্য লেখক সত্যব্রত বড়ুয়া, সভাপতিত্ব করবেন বিশিষ্ট শিক্ষাবিদ, প্রাবন্ধিক ড. আনোয়ারা বেগম।আলোচক হিসেবে অংশ নেবেন বিশিষ্ট শিশুসাহিত্যিক, সাংবাদিক রাশেদ রউফ, কবি ও নাট্যব্যক্তিত্ব সঞ্জীব বড়ুয়া, অধ্যক্ষ শিমুল বড়ুয়া।

প্রকাশনা উৎসবে আয়োজিত অনুষ্ঠান মালায় রয়েছে বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা, আবৃত্তি ও সংগীত পরিবেশনা ইত্যাদি। অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সফল করতে কবি, সাহিত্যিক, শিল্পী, সাংস্কৃতিক কর্মী ও অনুরাগীদের সবান্ধব উপস্থিতি কামনা করেছেন উৎসব উদযাপন পরিষদের আহবায়ক শিল্পী তাপস কুমার বড়ুয়া সচিব এস,এম আকবর হোসেন।

উল্লেখ্য যে, পটিয়ার পুণ্যতীর্থ ঠেগরপুণি গ্রামের ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে জন্ম নেয়া রুমি চৌধুরী নিয়মিত চট্টগ্রামের বিভিন্ন পত্রপত্রিকায় কবিতা লিখে যাচ্ছেন। তাঁর কবিতাকে সুরকাররা গানে পরিণত করে তাঁকে গীতিকার হিসেবেও শ্রোতাদের কাছে পরিচিতি এনে দিয়েছে।

Additional Info

  • Image: Image